Friday, March 27, 2015

অনলাইনে যত রিসোর্স আছে আরবী ভাষা নিয়ে ...

Source LINK 

For The Curious ‪#‎Arabic‬ Lovers...


আলহামদুলিল্লাহ আমরা ইতিমধ্যে বুঝে গেছি আরবী ভাষা শেখার গুরুত্ব। কুর’আন পড়ে না বুঝলে জীবনের একটা বড় অংশ অপূর্ণই থেকে যাবে। এখন সরাসরি চলে যাই অনলাইনে যত রিসোর্স আছে আরবী ভাষা নিয়ে সেগুলোতে।

১। উস্তাদ নুমান আলী খান তার বড় মেয়ে হুসনা কে আরবী শিখাচ্ছেন আর এর সাথে সাথে এর ভিডিও তৈরি করা হচ্ছে। ২০টি ইউনিট করা হবে। এখন ৮ নং ইউনিট চলছে। তার কোর্সটি পাবেনwww.bayyinah.tv তে। সাইটটি সাবস্ক্রিপসন করে প্রবেশ করতে হয়। তবে আপনি ফ্রীতে পাবেন এখানে অ্যাপ্লাই করেঃ gift.bayyinah.com
২। মাদীনা আরাবীক ১-২-৩ টি বই এর উপর খুবই বিস্তারিত আর সম্পূর্ণ ক্লাসটি এই সাইটে পাবেনhttp://www.lqtoronto.com/ তে। কোর্সটির মাধ্যমও ইংরেজী ভাষাতেই করা। এই সাইটের উপর ভিত্তি করে অনেক সাইট তৈরী হয়েছে। সেই হিসেবে এই সাইটটি ভাল লেগেছে আমাদেরhttp://www.learnarabic.info/ । এখানে এই কোর্সের জন্য যাবতীয় সব বই, ইউটিউব লিংক ইত্যাদি পাবেন ডাউনলোডের জন্য।
৩। মাহমুদ হাসান নামে এক ভাই ইউটিউব টিউটোরিইয়াল শুরু করেছেন বাংলা ভাষাতেই। এই সিরিজ এখনও চলছে। লিংকঃ LINK 
৪। দেশে Ibana নামে একটি প্রতিষ্ঠান থেকে Sibaway Arabic নামে আরবী কোর্স করাচ্ছেন উস্তাদ আসিফ সিবগাত ভূঞা। কোর্সটি বাংলাতেই অফলাইন ও অনলাইনেও পরিবেশন করা হচ্ছে। বিস্তারিত জানতে পারবেন http://ibanaway.com/learn-arabic/ সাইটটিতে।
৫। অনলাইনে http://understandquran.com/ এর কোর্সটিও খুব চমৎকার, মাশাআল্লাহ। সাবসক্রিপসন বেইসড।
৬। IOU তথা Islamic Online University এর ফ্রী আরাবীক কোর্সটিও খুব গুছানো।

No comments:

Post a Comment